সোমবার, ২০ মে ২০২৪, ০২:২৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
জনগণ যাকে ভালবাসবে, দায়িত্ব দিতে চাইবে, তাকেই দেবে- জেলা প্রশাসক বাহুবলে বিয়ের আনন্দ-ফুর্তি চলাকালে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবতীর মুত্যু বাহুবল উপজেলা নির্বাচন : ২০ প্রার্থীর মাঝে নির্বাচনী প্রতীক বরাদ্দ বাহুবল উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত বাহুবলে সড়ক দুর্ঘটনায় নিহত ২ বাহুবল হাসপাতালের নতুন ব্যবস্থাপনা কমিটি প্রথম সভা বাহুবলে উপজেলা পরিষদ নির্বাচনের বাছাইয়ে দুই প্রার্থীর মনোনয়নপত্র অবৈধ বাহুবল উপজেলা পরিষদ নির্বাচনে ২০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল শিশুদের বিবাদের জেরে আজমিরীগঞ্জে দুই পক্ষের সংঘর্ষ, আহত ৩৫ দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর

তীরে এসে তরী ডোবাল বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক: ঐতিহাসিক শারজাহতে বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ, প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ। ম্যাচে ক্যাচ মিস এতো না হলে বাংলাদেশের জন্য টার্গেটটা আরো অনেক কম হতো। ১৪৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে বাংলাদেশ শুরুতেই চমক দেখায় ব্যাটিং নামবার ক্ষেত্রে।

সাকিব আল হাসানকে ওপেনিংয়ে পাঠিয়ে দেয় বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট। কিন্তু চমক কাজে লাগলো না আজ। ১১ বলে ৯ রান করে আউট হয়ে যান সাকিব। তিন নম্বরে ব্যাট করতে নামেন লিটন কুমার দাস। ১৯ বলে ফিরে যান নাইম শেখও, তাতে পাওয়ার প্লেতে ২৯ রানে ২ উইকেট নেই বাংলাদেশের।

চার নম্বরে মুশফিকের বদলে নামলেন সৌম্য সরকার। পাওয়ার প্লের পরের চার ওভারে লিটন সৌম্য মিলে করলেন ২৬ রান। ১০ ওভার শেষে বাংলাদেশের রান ৫৫। শেষ দশ ওভারে বাংলাদেশের দরকার তখন ৮৮ রান। ৬০ বলে ৮৮ করতে বাংলাদেশকে ওভার প্রতি প্রায় নয়ের মত রান।

এগারোতম ওভারে আকিলকে এক চার মারবার পরের বলেই আউট হয়ে যান ১৩ বলে ১৭ রান করে। এই ওভারে লিটনের চারে দশ রান নিতে পারে বাংলাদেশ। শেষ নয় ওভারে রান দরকার তখন ৭৮। সৌম্য আউট হবার পর ব্যাটিং করতে নামেন মুশফিকুর রহিম।

১২ তম ওভারে ব্রাভোর এলোমেলো বোলিংয়ে বাংলাদেশ যোগ করে ১৫ রান। বাংলাদেশের প্রয়োজন আট ওভারে ৬৩ রান। মুশফিকের অপ্রয়োজনীয় স্কুপে আবারো ভুগতে হলো বাংলাদেশ। ১৪ তম ওভারে রবি রামপলের বলে বোল্ড হয়ে ফিরে যান তিনি।

১৪ ওভারে ৯৩ রান করা বাংলাদেশের বাকি ৩৬ বলে দরকার ৫০ রান। ৩০ বলে ৪৪ রানের হিসেব থেকে দলকে জেতাতে ভালো ব্যাটিংটা সবথেকে দরকার ছিল কাপ্তান রিয়াদের কাছেই। হোন্ডারের ওভারে এলো ১১ রান। যেখান থেকে বাংলাদেশের দরকার শেষ চার ওভারে ৩৩ রান।১৭ তম ওভারে মাত্র ৩ রান দিলেন ব্রাভো। যেখানেই যেন ভয়ের শুরু।৩৭ বলে ৩৭ রান করা লিটন তখন বুঝলেন নিজের ব্যাটটা একটু জোরে চালাতে হবে। রবি রামপলের ওভারের প্রথম বলেই চার মেরে শুরুটা ভালো করেন তিনি। কিন্তু ওভারের শেষটা ভালো হলো না৷ মাত্র ৮ রান নেবার পর শেষ ১২ বলে বাংলাদেশের দরকার ২২।

ব্রাভোর ওভারে প্রথম বলেই ছক্কা মেরে দারুন শুরুও করেছিলেন, কিন্তু ওভারের শেষ বলে ক্যাচ আউট হয়ে ৪৩ বলে যখন ৪৪ রান করে যখন তিনি ফিরে গেলেন তখন শেষ ওভারে টাইগারদের দরকার ১৩ রান।শেষ ওভারের প্রথম বলে স্কুপ করে দুই রান নিলেন আফিফ। পরের বলে বলের লাইন মিস করেন আফিফ, সেখান থেকে আসে এক রান। চার বলে দরকার ১০ রান। ইয়র্কার বল কোনমতে ঠেকিয়ে সেখান থেকে দারুন রানিং নিয়ে ২ রান নিলেন রিয়াদ।তখনই খেলাটা শেষ হয়ে যেতে পারতো। কিন্তু মাহমুদউল্লাহর ক্যাচ মিস যেন অপেক্ষা করাচ্ছিলো আরো।শেষ দুই বলে বাংলাদেশের দরকার ৬ রান। সেখান থেকে পরের বলে আর হলো ২ রান৷ কিন্তু শেষ বলে চার রান দরকার হলেও তা আর পেরে উঠলেন না অধিনায়ক রিয়াদ। রিয়াদের ডট বলে হেরে গেলো বাংলাদেশ।ওয়েস্ট ইন্ডিজ ম্যাচটা জিতে নিলো মাত্র তিন রানে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com